আমি দেশ প্রেমিক
- মহিব্বুল্লাহ আফনান ২৯-০৪-২০২৪

সাত্বিক আমি, নিষ্ঠার সাথে স্বাধীনতার কথ বলি
ধীফর, ফিকর নাই বেধা-বেধ, একসাথে মোরা চলি।
নকিব হব, প্রশংসিত স্বরেঃ স্বাধীনতা আমি চাই
বাংলা আমার মুকুট, এই বাংলা আমার ঠাই।
লায়েক আমি, তাই বলছিঃ আমি নীরব দেশ প্রেমিক
ফাগুনে আমার জন্ম, আমি ফাগুন পথের পথিক।
উটকো নই আমি তোমার চেনা বাংলার স্বাধীনতা
নধর হয়ে ধরার মাঝে বলব আশার কথা।
ডের থেকে নেমে আসব আমি তোমার অন্তরে
শস্ত্র পাণি আমি, তোমার হাতের হৃদয় গহবরে।

প্রকাশঃ ত্রৈমাসিক নতুন অগ্নিস্ফুলিঙ্গ- অক্টোফর ২০১৩

উৎসর্গঃ স্বাধীন বাংলা ফাউন্ডেশনের কর্মি বৃন্দদেরকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।